বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

বরিশালে ঘরে ঘরে খাদ্য সহায়তা সিটি করপোরেশনের

বরিশালে ঘরে ঘরে খাদ্য সহায়তা সিটি করপোরেশনের

করোনা পরিস্থিতির কারণে কর্মহীন অসহায়, দুস্থ ও সুবিধা বঞ্চিত ৪০ হাজার পরিবারে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছে বরিশাল সিটি করপোরেশন। সোমবার থেকে সিটি মেয়র সাদিক আবদুল্লাহর নির্দেশে কর্মহীন মানুষের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়ার কর্মসূচি শুরু করে সিটি করপোরেশন।

প্রথম দিন সকাল ১১টার দিকে নগরীর কেডিসি বস্তির (মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক কলোনী) কর্মহীন ১ হাজার ২শ মানুষের ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দেয় সিটি করপোরেশন। ১ হাজার ২শ পরিবারের প্রত্যেককে ১০ কেজি করে চাল, ৫ কেজি আলু ও ২ কেজি করে মসুর ডালের প্যাকেট পৌঁছে দেওয়া হয়।
এ সময় নগরীর ১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর এ টি এম শহীদুল্লাহ কবির, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর ও ৩ নম্বর প্যানেল মেয়র আয়শা তৌহিদ লুনা, বিসিসির প্রশাসনিক কর্মকর্তা মোয়াজ্জেম হোসেন, মহানগর আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য সম্পাদক নিরব হোসেন টুটুল, ১০ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক শেখর দাসসহ অন্যরা উপস্থিত ছিলেন।

বিসিসির প্রশাসনিক কর্মকর্তা মোয়াজ্জেম হোসেন জানান, সিটি করপোরেশনের হিসেবে করোনা পরিস্থিতির কারণে নগরীর ৩০টি ওয়ার্ডের অন্তত ৪০ হাজার মানুষ বর্তমানে কর্মহীন অবস্থায় রয়েছেন। অসহায় এই মানুষের খাদ্য সহায়তা দেওয়ার নির্দেশ দিয়েছেন সিটি মেয়র। তার নির্দেশে সোমবার এই খাদ্য সহায়তা কর্মসূচি শুরু হয়েছে। পর্যায়ক্রমে সব ওয়ার্ডে খাদ্য সহায়তা দেওয়া হবে। একবার নয়, করোনা পরিস্থিতি দীর্ঘায়িত হলে যতবার প্রয়োজন ততবার কর্মহীন মানুষের ঘরে খাদ্য সহায়তা পৌঁছে দেওয়ার ঘোষণা দিয়েছেন সিটি মেয়র।

এছাড়াও বর্তমান পরিস্থিতিতে করোনা সংক্রমণ এড়াতে সিটি করপোরেশনের উদ্যোগে নগরীর বিভিন্ন সড়কে নিয়মিত ব্লিচিং পাউডার ছিটানো হচ্ছে। প্রত্যেক ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ের সামনেসহ নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে। করপোরেশনের পক্ষ থেকে করোনা সচেতনতায় মাইকিংসহ প্রচারপত্র বিলি অব্যাহত রয়েছে। এছাড়া করোনা সংক্রান্ত সমস্যার অভিযোগ এবং এর প্রতিকারের জন্য সিটি করপোরেশনে একটি কন্ট্রোল রুম চালু করা হয়েছে বলে জানিয়েছেন বিসিসির প্রশাসনিক কর্মকর্তা মোয়াজ্জেম হোসেন।

এদিকে কর্মহীন মানুষের জন্য ত্রাণ মন্ত্রণালয়ের দেওয়া খাদ্য সহায়তা সোমবার পর্যন্ত জেলার ৭৬৮ পরিবারে পৌঁছে দিয়েছে জেলা ও উপজেলা প্রশাসন। বরিশাল অফিসার্স ক্লাবে এক সংক্ষিপ্ত আয়োজনে হিজড়া সম্প্রদায়ের ৫০ জনকে খাদ্য সহায়তা দেওয়া হয়। প্রত্যেক প্যাকেটে ১০ কেজি করে চাল, ৫ কেজি আলু, ২ কেজি মসুল ডাল, ২টি মাস্ক এবং ১টি করে সাবান দেওয়া হয়।

এছাড়া বিভিন্ন ব্যক্তি ও বেসরকারি প্রতিষ্ঠানের উদ্যোগে নগরীর নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনালে আড়াইশ পরিবহন শ্রমিকের মাঝে, নগরীর ব্রাউন কম্পাউন্ড এলাকায় অসহায় ৫০টি পরিবারের মাঝে, নগরীর ১৩ নম্বর ওয়ার্ডের খান সড়কে স্থানীয় যুব সমাজের উদ্যোগে ১১৫টি পরিবারে এবং সদর রোডের দক্ষিণাঞ্চল গলিতে অর্ধশত পরিবারে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হয়। এখনও বিভিন্ন এলাকায় সরকারি, বেসরকারি এবং ব্যক্তি উদ্যোগে খাদ্য সহায়তা প্রদান অব্যাহত রয়েছে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech